একাকিত্ব জীবন
- শাহ্ আলম শেখ শান্ত - " হুমায়রা হিমি " ১২-০৫-২০২৪

আমি অযুগলেই থাকতে চাই জীবনভর
অন্য থেকে রইতে চাই একটু ভিন্নতর ;
একাকিত্ব যাতনা নরকের তুলনা বড়ই জ্বালাময়
যৌবন অনলে জ্বলে পুড়ে কয়লা হয় যে হৃদয় ।


আমি পুড়তেছি দ্বাদশ বছর ধরিয়ে
একটি রমনীর প্রেম বুকে বুনিয়ে বুনিয়ে;
তাতে কারোতো কিছু আসে যায়না কাঁদেনা আমার লাগি
কাছেতে বসিয়ে হৃদয়ের যাতনা করেনা ভাগাভাগি ।



তাতে আমারও ব্যথা নাই মরিয়ে যাই এই ভেবে
যার তরে চির কুমার হলাম সেতো কিছু না ভাবে ;
মুখ ফুটিয়ে কইল না কভু এভাবে থেকোনা আর
অযুগল পাবকে জ্বলে পুড়ে হইওনা ছারখার ।


পোড়া ললাট নিয়ে ধরাতে এলে সর্বহারা সে ভাই
জীবন বনের শুষ্ক তরু সহধর্মীনি যার নাই ;
নারীহীন পুরুষ যেন বাষ্পজলীয়
দেখতে বড় কুতসিত নয়তো শোভনীয় ।


আমারে লয়ে মানুষের কত যে মাথা ব্যথা
গোচরে অগোচরে গেয়ে যায় গীবত কথা ;
যেদিন কোনো ললনা আপন করিয়ে বক্ষে নিবে
সেদিন তোমার আমার প্রেমের সমাধি রচিত হবে ।

কিন্তু কখনই করবনা এই কামনা
রচিতে চাই একাকিত্ব জীবন রচনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।